বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে টেকনিক্যাল স্কুল ও কলেজের র‌্যালি

বরিশালে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে টেকনিক্যাল স্কুল ও কলেজের র‌্যালি

শামীম আহমেদ:

বরিশাল সহ উপজেলা প্রর্যায়ে ৩ শত,২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন (২য় প্রর্যায়ে)শীর্ষক প্রকল্পটি ২১ই জনুয়ারী একনেক সভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করা সহ নগরীতে বণ্যাঢ্য আনন্দ র‌্যালি করেছে বরিশাল টেকনিক্যাল স্কুল ও কলেজ।

আজ রবিবার (২৬ই) জানুয়ারী সকাল ১১ টায় নগরীর দক্ষিণ আলেকান্দা টেকনিক্যাল স্কুল ও কলেজ ক্যাম্পাস প্রাঙ্গন থেকে বিভিন্ন প্লেকার্ড, ব্যানার ফেস্টুন ও ব্যান্ড পার্টি নিয়ে বণ্যাঢ্য র‌্যালি বেড় করে।

এসময় শিক্ষক/ শিক্ষিকা সহ কয়েকশত ছাত্র-ছাত্রীদের নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের হাতে প্রধানমন্ত্রীকে ধণ্যবাদ জানিয়ে স্বারকলিপি প্রদান করেন।

স্বারকলিপি সূত্রে জানা যায় প্রধানমন্ত্রী দেশের কারিগরি শিক্ষার উন্নয়নের জন্য ১শতটি উপজেলায় ১টি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন এবং বরিশাল সহ ৪ বিভাগে ১টি করে মহিলা পলিটেকনিক ইন্সিটিটিউট স্থাপন করা সহ বিভিন্ন পলিটেকনিক ইন্সিটিটিউটের অবকাঠামো উন্নয়ন করার ঘোষনা দিয়েছে।

এছাড়া কারিগরি শিক্ষায় এনরোলমেন্ট বৃদ্ধি ও ঝরে পড়া শিক্ষার্থীদের সংক্ষা কমিয়ে আনার জন্য দরিদ্র অনগ্রসর নারী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের লক্ষে প্রধানমন্ত্রী সরকারী-বেসরকারী প্রর্যায়ের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের মাসিক উপবৃত্তি প্রদানের নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকল মন্ত্রী ও এমপিদের সার্বিক বিবেচনায় দেশকে কারিগরি শিক্ষায় সমৃদ্ধ ও অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার ক্ষেত্রে আরো একধাপ প্রধানমন্ত্রী এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।

স্বারকলিপি প্রদান ও র‌্যলিতে উপস্থিত ছিলেন বরিশাল টেকনিক ইন্সিটিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মো. রুহুল আমিন,টেকনিক্যাল স্কুল ও কলেজ, অধ্যক্ষ প্রকৌশলী মোঃ নুর উদ্দিন আহম্মদ, চিফ ইন্সটেক্টর (অটো মোবাইল) মোঃ জাকি হোসেন, চিফ ইন্সটেক্টর আর.এ.সি হেলালুর রহমান, চিফ ইন্সটেক্টর (সিভিল) মোঃ নিজাম উদ্দিন, চিফ ইন্সটেক্টর (উড) প্রকৌশলী মোঃ শাহাদৎ হোসেন, চিফ ইলেকটিক্যাল মোয়াজ্জেম হোসেন, মোঃ আরিফুর রহমান ও সত্য রঞ্জন সাহা প্রমুখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech